শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Somoy Channel
রবিবার ● ২৮ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » সর্বশেষ » সুনামগঞ্জের দিরাইয়ে দুদিনব্যাপী কবি নজরুল ইসলাম রানা সাহিত্য উৎসব সম্পন্ন
প্রথম পাতা » সর্বশেষ » সুনামগঞ্জের দিরাইয়ে দুদিনব্যাপী কবি নজরুল ইসলাম রানা সাহিত্য উৎসব সম্পন্ন
১২ বার পঠিত
রবিবার ● ২৮ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুনামগঞ্জের দিরাইয়ে দুদিনব্যাপী কবি নজরুল ইসলাম রানা সাহিত্য উৎসব সম্পন্ন

সুনামগঞ্জের দিরাইয়ে দুদিনব্যাপী কবি নজরুল ইসলাম রানা সাহিত্য উৎসব সম্পন্নসুনামগঞ্জ প্রতিনিধি : গান ও আলোচনা সভার মধ্যে দিয়ে সুনামগঞ্জের দিরাই উপজেলায় দুদিনব্যাপী কবি নজরুল ইসলাম রানা সাহিত্য উৎসব সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) রাত পর্যন্ত এই উৎসব সম্পন্ন হয়।
উৎসব উপলক্ষ্যে শুক্রবার বিকেল ৫টায় দিরাই উপজেলা সদরস্থ বিএডিসি মাঠে সংস্কৃতিসেবী দুলদুল চৌধুরীর সভাপতিত্বে ও শিল্পী অসীম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাজনীতিবিদ আমিনুল ইসলাম চৌধুরী আমিন,সাংস্কৃতিক সংগঠক নারায়ণ দাস, লোকগীতি সংগ্রাহক ও গবেষক আল হেলাল, দেশনাট্য সংগঠনের পরিচালক পথিক সুমন,গীতিকার জাকির চিশতি,কবি মেঘনাদ শেখ,আনোয়ার হোসেন,গোলাম জিলানী, ও মনোরঞ্জন চক্রবর্তী প্রমুখ।
পরে দুদিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলার পঞ্চরতœ বাউল যথাক্রমে বৈষ্ণব কবি রাধারমন দত্ত,মরমী কবি হাছনরাজা,গানের সম্রাট কবি কামাল পাশা (কামাল উদ্দিন),বাউল সম্রাট শাহ আব্দুল করিম ও জ্ঞানের সাগর দূর্বিণ শাহ রচিত গান পরিবেশন করেন বাউল সোনাফর আলী, বাউল আমজাদ পাশা,বাউল আশিক সরকার,বাউল আদিল সরকার,বাউল নওশাদ আলম, বাউল অন্তর সরকার,শাহেদ সুমন,শিল্পী আব্দুর রহীম,শিল্পী উপমা আক্তার বৃষ্টি,বিথী ও আবিদ আলী প্রমুখ।
উল্লেখ্য সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিতপুর নিবাসী সাধক নজরুল ইসলাম রানা একাধারে একজন কবি,লেখক,গীতিকার ও বাউল শিল্পী। ইতিমধ্যে জননী,গর্জন,চিন্নপত্র নামে তার ৩টি কবিতার বই,বিরহে,শুকতারা,হাত বাড়িয়ে দাও,সাথী ছিল সাথে নামের ৪টি উপন্যাস এবং মনের মানুষ মনে ও মহাজন নামে ২টি গানের বই প্রকাশিত হয়।



বিষয়: #


আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)