শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Somoy Channel
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » ছবি গ্যালারী » মুক্তির আগেই সিনেমার ব্যবসা ১০০০ কোটি রুপির
প্রথম পাতা » ছবি গ্যালারী » মুক্তির আগেই সিনেমার ব্যবসা ১০০০ কোটি রুপির
১১ বার পঠিত
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মুক্তির আগেই সিনেমার ব্যবসা ১০০০ কোটি রুপির

মুক্তির আগেই সিনেমার ব্যবসা ১০০০ কোটি রুপিরভারতের স্বাধীনতা দিবসে বড়সড় ধামাকা নিয়ে আসছে ‘পুষ্পা: দ্য রুল’। মুক্তির অন্তত চার মাস আগে থেকেই শোরগোল ফেলে দিয়েছে ‘পুষ্পা: দ্য রুল’। সিনেমার প্রচার শুরুর আগেই খবরের শিরোনামে উঠে এসেছে ‘পুষ্পা’। এরইমধ্যে এক হাজার কোটি রুপির ব্যবসা করে ফেলেছে। ভারতের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবার কোনো ছবি মুক্তির আগে এক হাজার কোটি রুপির ব্যবসা করলো। ভারতীয় সিনেমার ইতিহাসে অনন্য দৃষ্টান্ত গড়লেন আল্লু অর্জুন অভিনীত এই দক্ষিণি চলচ্চিত্র।

চলচ্চিত্র বোদ্ধারা বলেন, চলচ্চিত্র শিল্পের মোড় ঘুরিয়ে দেয়ার জন্য একটি সিনেমাই যথেষ্ট। ভারতের তেলেগু ভাষার ছবি বাহুবলী তাদের কথাটাই সত্য বলে প্রমাণ করেছে। এই ব্লকবাস্টার সিনেমার মাধ্যমে দক্ষিণি চলচ্চিত্র শিল্প প্রথমবার ভারতের সীমানা অতিক্রম করে। এরপর কেজিএফ, কানতারা ও পুষ্পাসহ দক্ষিণের আরও কয়েকটি সিনেমা বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছে। তেলেগু ভাষার পুষ্পা: দ্যা রাইজ সিনেমার সিকুয়্যেল পুষ্পা: দ্য রুল ছবিটিও ‍বিশ্বখ্যাতি আনবে বলে চলচ্চিত্র বোদ্ধাদের ধারণা। আর তাই মুক্তির আগেই হাজার কোটি রুপির ব্যবসা।

দক্ষিণের সুপারস্টার আল্লু অর্জুন ও জনপ্রিয় নায়িকা রশ্মিমা মান্দানা অভিনীত ছবিটি মুক্তির চার মাস আগে থেকেই ভীষণরকম শোরগোল ফেলে দিয়েছে। ভারতীয় সিনেমা জগতে। প্রচার শুরু না হলেও খবরের শিরোনাম দখল করে নিচ্ছে ‘পুষ্পা’।

এই সিনেমায় অভিনয় করে প্রকৃত অর্থেই শোরগোল ফেলে দিলেন দক্ষিণ ভারতীয় তারকা আল্লু অর্জুন। অতীতে তিনি ঘরের মাঠে খেলা দেখালেও রাতারাতি প্যান ইন্ডিয়া স্টারের তকমা পেয়ে গেলেন আল্লু। হয়ে উঠেছেন গোটা দেশের ঘরের ছেলে।

গ্ল্যামারের মোড়ক থেকে আগাগোড়া বেরিয়ে, রোদে পোড়া চেহারা নিয়ে ক্যামেরার সামনে এসে দাঁড়ালেন পুষ্পারূপী আল্লু অর্জুন। পাখির চোখ করলেন গোটা দেশের দর্শককে। ‘মহাভারত’ মহাকাব্যের বীরের মতো লক্ষ্যভ্রষ্ট ছিলেন না বলেই পুষ্পার সিক্যুয়েল নিয়ে এখন থেকেই এত হাঙ্গামা শুরু হয়ে গেছে।

১৯৭২ সালে মুক্তি পাওয়া ‘অমর প্রেম’ সিনেমায় পুষ্পা চরিত্রে শর্মিলা ঠাকুরের কান্না দেখে রাজেশ খান্না বলেছিলেন ‘পুষ্পা, আই হেট টিয়ার্স’। তখন থেকেই হয়তো দর্শকের মনে বদ্ধমূলভাবে গেঁথে গেছে-ফুলের মতো ‘নাজ়ুক’ পুষ্পারা কেবল কাঁদতেই পারে, ফোঁস করতে পারেন না। অর্ধ শতাব্দি পর প্যান ইন্ডিয়া সুপারস্টার আল্লু অর্জুন দেখালেন পুষ্পাদের কাঁটাও আছে, ফোঁসও করতে পারে। পুষ্পারা মাথা নোয়াতে রাজি নয়, ‘পুষ্পা ঝুকেগা নেহি!’

পুষ্পা-দ্য রুল সিনেমাটির টিজার প্রকাশিত হয়েছে। এতে দেখা যায়, গ্ল্যামারের মোড়ক থেকে আগাগোড়া বেরিয়ে, রোদে পোড়া চেহারা নিয়ে ক্যামেরার সামনে হাজির পুষ্পারূপী আল্লু অর্জুন। আর পাখির চোখ করলেন গোটা দেশের দর্শককে। ‘মহাভারত’ মহাকাব্যের অর্জুনের মতো লক্ষ্যভ্রষ্ট ছিলেন না বলেই তার পুষ্পা দ্য রুল নিয়েই এত হাঙ্গামা।

ভারতীয় গণমাধ্যম হ্যানস ইন্ডিয়ার খবর বলছে, পুষ্পা-দ্য রুল ছবির হিন্দি ডাবিংয়ের থিয়েট্রিক্যাল সত্ত্বর ব্যবসা নাকি ২০০ কোটি রুপির। দক্ষিণ ভারতের সিনেমা হলে মুক্তির সত্ত্বে ব্যবসা ২৭০ কোটা। বিদেশ থেকে আসছে ১০০ কোটি রুপির ব্যবসা। পুরো ভারতে ব্যবসা করবে ৫৫০ কোটি রুপি। নেটফ্লিক্সের মতো ওটিটি প্ল্যাটফর্মে ‘পুষ্পা: দ্যা রাইজ’ দেখানো হবে। এর জন্য নেটফ্লিক্স থেকে পাচ্ছে ২৭৫ কোটি রুপি। অডিও এবং স্যাটেলাইটের সত্ত্ব বাবদ সিনেমাটি থেকে আয় হবে সাড়ে চারশো কোটি রুপি। ফলে মুক্তির আগেই এই ছবির ব্যবসা ১০০০ কোটি রুপি ছাড়িয়ে যাচ্ছে।



বিষয়: #


আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)