শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

Somoy Channel
সোমবার ● ২৭ মে ২০২৪
প্রথম পাতা » ঢাকা » ঢাকা নিউমার্কেটের জলাবদ্ধতা নিরসনে ডিএসসিসি পরিকল্পনা
প্রথম পাতা » ঢাকা » ঢাকা নিউমার্কেটের জলাবদ্ধতা নিরসনে ডিএসসিসি পরিকল্পনা
১৬ বার পঠিত
সোমবার ● ২৭ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঢাকা নিউমার্কেটের জলাবদ্ধতা নিরসনে ডিএসসিসি পরিকল্পনা

ঢাকা নিউমার্কেটের জলাবদ্ধতা নিরসনে ডিএসসিসি পরিকল্পনাঢাকা নিউমার্কেটের জলাবদ্ধতা নিরসনে নিজেদের কার্যক্রম ও পরিকল্পনার কথা জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

২৭ মে, সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ পরিকল্পনার কথা জানান ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

বিজ্ঞপ্তি বলা হয়, নিউমার্কেট এলাকায় জলাবদ্ধতা নিরসনে গত বছরের ১০ জুলাই বর্ডার গার্ড বাংলাদেশ, রাজউক, ঢাকা উত্তর সিটি করপোরেশন, ওয়াসাসহ সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে মেয়র শেখ ফজলে নূর তাপসের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ডিএসসিসি ও বিজিবির সঙ্গে যৌথ সমন্বয়ে বিজিবি এলাকার অভ্যন্তরে পরিদর্শন করা হয়। সে আলোকে বিজিবি অভ্যন্তরে ও নিউমার্কেটের জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে প্রাক্কলন প্রস্তুত করে অনুমোদন নেওয়া হয়েছে। সেখানে নতুন নর্দমা সংযোগ প্রতিষ্ঠায় বর্তমানে দরপত্র কার্যক্রম চলমান।

এছাড়া নায়েম রোডের জলাবদ্ধতা নিরসনে প্রাক্কলন প্রস্তুতির জন্য মাঠ পর্যায়ে অঞ্চলের প্রকৌশল বিভাগ কর্তৃক জরিপ কাজ চলমান রয়েছে।

একই সঙ্গে নিউমার্কেট ও গ্রিনরোড সহ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার আশঙ্কা করে মেয়র শেখ তাপস বেশ কয়েকবার গণমাধ্যমে কথা বলেছেন।

গত ১৯ মে দায়িত্বভার গ্রহণের চার বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র বলেন, ‘সরকারের অন্যান্য সংস্থার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন চলমান থাকায় বর্তমানে কমলাপুর ও গ্রিনরোড এলাকার (মূলত এলিভেটেড এক্সপ্রেসওয়ের চলমান উন্নয়ন কাজ) মতো সুনির্দিষ্ট কয়েকটি স্থানে এবং নিউমার্কেট এলাকা, পুরান ঢাকা এবং শহরের গুটিকয়েক এলাকা ছাড়া অন্য কোথাও জলাবদ্ধতা হয় না। সেসব এলাকায় জলাবদ্ধতা নিরসনে আমরা উদ্যোগ নিয়েছি। ইনশাআল্লাহ, অচিরেই সেসব স্থানেও জলাবদ্ধতা সমস্যার সমাধান হবে।’



বিষয়: #


আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)