শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

Somoy Channel
বৃহস্পতিবার ● ৩০ মে ২০২৪
প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে অবৈধ্য বালু উত্তোলনের গর্তে ৪০ হাজার টাকার কাঠের গাছ, থানায় অভিযোগ
প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে অবৈধ্য বালু উত্তোলনের গর্তে ৪০ হাজার টাকার কাঠের গাছ, থানায় অভিযোগ
৪৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ৩০ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফুলবাড়ীতে অবৈধ্য বালু উত্তোলনের গর্তে ৪০ হাজার টাকার কাঠের গাছ, থানায় অভিযোগ

মোঃ জাহাঙ্গীর হোসেন ,ফুলবাড়ী:

দিনাজপুরের ফুলবাড়ীতে অবৈধ্য বালু ব্যবসায়ী কর্তৃক বালু উত্তোলনের ফলে পাশর্^বর্তী জমিতে থাকা ইউ ক্যালিপটাস ও আমের বাগানের ১৮/২০টি গাছ ধসে পড়ে যায়। এত প্রায় ৪০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ফুলবাড়ী থানায় অভিযোগ করেন ভুক্তভোগী একই গ্রামের মোকাদ্দেস আলী এক কৃষক।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া গ্রামের মোকাদ্দেস আলী তার ২ বিঘা জমিতে প্রায় ২ বছর আগে ইউ ক্যালিপটাস ও আমের বাগান রোপন করেন। মোকাদ্দেসের জমির পাশে একই গ্রামের সাগর উদ্দিনের পুত্র বিবাদী বাবলুর রশিদ এর নিজস্ব জায়গা। সেখানে সে তার জায়গায় গর্ত করে রাতের আঁধারে অবৈধ্যপন্থায় বালু উত্তোলন করে বাহিরে বিক্রয় করেন আসছেন। এতে তার গর্তের আকার বৃদ্ধি পেয়ে একই গ্রামের মনসুর আলীর পুত্র মোকাদ্দেস আলী (৪৮) এর ইউ ক্যালিপটাস ও আমের বাগান থাকা ২০টি ইউ ক্যালিপটাস গাছ ধসে পড়ে যায়। এতে মোকাদ্দেস আলীর প্রায় ৪০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে । এমন অভিযোগ এনে মোকাদ্দেস আলী ফুলবাড়ী থানায় সে একটা অভিযোগ দ্বায়ের করেছেন।

মোকাদ্দেস আলী বলেন, আমার স্ত্রী অসুস্থ্য থাকায় তার চিকিৎসার জন্য প্রায় ৬ মাস যাবৎ আমি ভারতে অবস্থান করছিলাম। গত মাসে দেশে এসে দেখি বাবলুর রশিদ অবৈধ্যভাবে বালু উত্তোলন করার কারনে আমার ইউ ক্যালিপটাস ও আমের বাগানে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। আমি তার সাথে কথা বলতে গেলে সে অকথ্য ভাষায় আমাকে গালি গালাজ করে। আমাকে দেখে নেওয়ার হুমকি দেয় আমি তার সাথে পেরে উঠতে না পারায় আমি গত ২৯/০৫/২০২৪ ইং তারিখে বিকেল ৫ টায় থানায় একটি লিখিত অভিযোগ দ্বায়ের করেছি।

এবিষয়ে স্থানীয় বাসিন্দা মামুনুর রশিদ বলেন, আমাদের জমির পাশ দিয়ে নদী প্রবাহিত হওয়ায় এখানকার সব জমিতে বালু। আর এখানকার কিছু দুষ্ট লোকজন রাতের আধারে জমিতে গর্ত করে বালূ উত্তোলন করে বিক্রয় করে। সবার আগে বালু উত্তোলন বন্ধ করতে হবে । তা না হলে এখানকার সব জমি অবৈধ্য বালু ব্যবসায়ীদের গর্তে ধসে পড়বে।

অভিযোগের বিষয়ে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।





রংপুর এর আরও খবর

প্রাণ বাঁচাতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষনে ফুলবাড়ীতে বিধবা মালতি চক্রবর্তীর সংবাদ সম্মেলন প্রাণ বাঁচাতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষনে ফুলবাড়ীতে বিধবা মালতি চক্রবর্তীর সংবাদ সম্মেলন
ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে  ৮০টি ফলজ গাছ ও ঘর ভেঙ্গে ফেলার অভিযোগ ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে ৮০টি ফলজ গাছ ও ঘর ভেঙ্গে ফেলার অভিযোগ
ফুলবাড়ীতে বাঁশে মাচায় রং বে রং এর তরমুজ চাষে সফল কৃষক ফুলবাড়ীতে বাঁশে মাচায় রং বে রং এর তরমুজ চাষে সফল কৃষক
চিলমারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ধান-চালসহ নগদ টাকা পুড়ে ছাই চিলমারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ধান-চালসহ নগদ টাকা পুড়ে ছাই
ঠাকুরগাঁওয়ে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু
ফুলবাড়ীতে ভোরের দর্পন পত্রিকার ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। ফুলবাড়ীতে ভোরের দর্পন পত্রিকার ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।
হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে সজনে ডাটা আমদানি হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে সজনে ডাটা আমদানি
ফুলবাড়ীতে ২৯ বিজিবি কর্তৃক প্রায় ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ফুলবাড়ীতে ২৯ বিজিবি কর্তৃক প্রায় ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস
ফুলবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ ও উপধ্যক্ষের অপসরনের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন । ফুলবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ ও উপধ্যক্ষের অপসরনের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ।

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)