শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Somoy Channel
মঙ্গলবার ● ৩০ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » প্রধান সংবাদ » ঠাকুরগাঁওয়ে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু
প্রথম পাতা » প্রধান সংবাদ » ঠাকুরগাঁওয়ে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু
৪৩ বার পঠিত
মঙ্গলবার ● ৩০ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঠাকুরগাঁওয়ে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যুঠাকুরগাঁওয়ের হরিপুরে রাস্তা সংস্কার করার সময় হিট স্ট্রোকে লতিফা বেগম (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

২৯ এপ্রিল, সোমবার দুপুরে উপজেলার বকুয়া ইউনিয়নের সিংহাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। লতিফা বেগম উপজেলার নারগুন গ্রামের মৃত মোকসেদুলের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, ৪০ দিনের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজ পান লতিফা বেগমের দেবর ইলিয়াস। সকালে দেবরের প‌রিবর্তে শ্রমিক হিসেবে অন্যান্য শ্রমিকের সঙ্গে কাজে যোগ দেন ল‌তিফা বেগম। মাটির রাস্তা পুনর্নির্মাণে মা‌টি কাটার কাজ কর‌ছিলেন তি‌নি। এ সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে অন্য শ্রমিকরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তি‌নি মারা যান।

বকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহের বলেন, ওই নারী শ্রমিক কাজ করার হঠাৎ অসুস্থ হয়ে পড়ে যান এবং জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তার। কিছুদিন আগে এই নারীর স্বামীও হৃদরোগে মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শামীমুজ্জামান বলেন, ধারণা কর‌ছি অতিরিক্ত গরমে হিট স্ট্রোকের কারণে ওই নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। হিট স্ট্রোক থেকে বাঁচতে হলে রোদের পিক টাইমগুলো এড়িয়ে চলতে হবে।

হরিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ শেখ বলেন, নারী শ্রমিক ল‌তিফা বেগমের মরদেহ সুরতহাল রিপোর্টের পর হিট স্টোকে মৃত্যু হয়েছে বলে ধারণা কর‌ছি। তার স্বজনদের কোনো আপত্তি না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঠাকুরগাঁওয়ের সি‌ভিল সার্জন ডা. নুর নেওয়াজ আহমেদ বলেন, হরিপুর উপজেলায় হিট স্ট্রোকে এক নারী মারা গেছেন। তিনি একজন শ্রমিক। রোদের মধ্যে কাজ করছিলেন।



বিষয়: #


আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)