শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

Somoy Channel
সোমবার ● ২৭ মে ২০২৪
প্রথম পাতা » প্রধান সংবাদ » মানবপাচার প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই: সিআইডি প্রধান
প্রথম পাতা » প্রধান সংবাদ » মানবপাচার প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই: সিআইডি প্রধান
৩১ বার পঠিত
সোমবার ● ২৭ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মানবপাচার প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই: সিআইডি প্রধান

মানবপাচার প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই: সিআইডি প্রধানসিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেছেন, মানবপাচার প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নাই। যে কোনো ধরনের মানবপাচার বা প্রতারকের মাধ্যমে প্রতারিত হওয়ার সম্ভাবনা সৃষ্টি হলে কিংবা সন্দেহ হলেও প্রতিকার পেতে তাৎক্ষণিক ভাবে সিআইডির মানবপাচার সেলে যোগাযোগ করুন।

২৭ মে, সোমবার ক্যাপাসিটি বিল্ডিং ট্রেনিং অন ইনভেস্টিগেশন টেকনিকস্ অফ হিউম্যান ট্রাফিকিং কেইসেস শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, মানবপাচার সংক্রান্ত প্রচলিত আইন সম্পর্কে সকলের ধারণা থাকতে হবে। এছাড়া যারা বিদেশ গমনে ইচ্ছুক তাদের সংশ্লিষ্ট দেশের ওয়ার্ক পারমিট, ভিসা প্রসেসিংয়ে জড়িত ব্যক্তি বা প্রতিষ্ঠান ও ভিসাসহ গমনাগমন সংক্রান্ত আনুষাঙ্গীক কাগজ-পত্র সম্পর্কে জানতে হবে।

তিনি আরও বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠা, দ্রুত অপরাধীদের শাস্তি ও সাক্ষীদের নিয়মিত কোর্টে হাজির করার জন্য সিআইডি সদরদপ্তরে একটি মানবপাচার সেল গঠন করা হয়েছে। এই সেল মানবপাচারের শিকার ভিকটিম সাপোর্ট, মানব পাচার সংক্রান্ত প্রয়োজনীয় ক্ষেত্রে মামলা রুজু করার ব্যবস্থা, মামলা অধিগ্রহণ, তদন্ত ও তদারকি, গোয়েন্দা তথ্য সংগ্রহ পূর্বক নিয়মিত অভিযান পরিচালনা করছে। যে কোনো ধরনের মানবপাচার বা প্রতারক কর্তৃক প্রতারিত হওয়ার সম্ভাবনা সৃষ্টি হলে অথবা সন্দেহ হলে তাৎক্ষণিক ভাবে সিআইডির মানব পাচার সেলে যোগাযোগ করুন।

ভুক্তভোগীরা সিআইডির মানব পাচার সেলের হটলাইন নাম্বার- ০১৩২০০১৭০৬০ ও thb.cid@ police.gov.bd অভিযোগ দাখিল করতে পারবেন।



বিষয়: #


আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)